Saturday , 27 February 2021
Home / দেশজুড়ে / মুক্তিযোদ্ধা আলতাফ হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী পালিত

মুক্তিযোদ্ধা আলতাফ হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী পালিত



অনলাইন ডেস্ক:

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও পৌর মেয়র আলতাফ হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আব্দুল ফাত্তাহর সভাপতিত্বে স্মরণসভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফ্জ্জুামান শিখর। আরও উপস্থিত ছিলেন- দলের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, আবু নাসির বাবলু, সৈয়দ শরিফুল ইসলাম, বাসুদেব কুন্ডু, যুম্ম সম্পাদক শফিকুজ্জামান বাচ্চু, মরহুমের ছেলে পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, অ্যাডভোকেট শাখারুল ইসলামসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতারা।



প্রসঙ্গত, আলতাফ হোসেন ১৯৬২ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু করেন। দীর্ঘ ২৮ বছর তিনি মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০০৪ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বোর্ড অব ডিরেক্টর ও মাগুরা  পৌরসভার নির্বাচিত মেয়র ছিলেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে শিক্ষকতার পাশাপাশি তিনি শিশু ও চক্ষু হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন ছাড়াও জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

আলতাফ হোসেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি একজন ত্যাগী নেতা হিসাবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি তিনি মৃত্যুবরণ করেন।

Barta24.com – Latest Bangla news from Bangladesh and World