Breaking News
Home / বাংলা নিউজ / জরুরি সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী

জরুরি সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী


অনলাইন ডেস্ক:

ঢাকা, ২২ ফেব্রুয়ারি – ‌করোনার কারণে দীর্ঘ এক বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বর্তমা’নে করোনার প্রাদুর্ভাব কিছুটা’ কমে যাওয়ায় সরকারি-বেসরকারি বি’শ্ববি’দ্যালয় খুলে দেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। এ নিয়ে দেশের বি’ভিন্ন বি’শ্ববি’দ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলনও শুরু করেছে। এ অ’বস্থায় আজ (সোমবার) জরুরি সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো বি’জ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাকালে উচ্চশিক্ষার বি’ভিন্ন বি’ষয় নিয়ে শিক্ষামন্ত্রী অ’নলাইন সংবাদ সম্মেলন করবেন। সোমবার দুপুর ২টা’য় এ সংবাদ সম্মেলন অ’নুষ্ঠিত হবে।

গত বছরের ১৭ মা’র্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক ধাপে বাড়ানোর পর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে ৩০ জানুয়ারি উচ্চ মা’ধ্যমিক ও সমমা’নের পরীক্ষার ফল প্রকাশ অ’নুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হা’সিনা বলেন, ‘আমরা আশা করছি হয়তো আগামী মা’র্চ-এপ্রিল…..মা’র্চ মা’সটা’ আমরা দেখবো, কারণ আমা’দের দেশে মা’র্চ মা’সেই ব্যাপকহা’রে করোনাভাইরাস শুরু হয়েছিল। এই ফেব্রুয়ারি মা’স নজরে রাখব। যদি ফেব্রুয়ারিতে ভালো থাকে পরবর্তীতে সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা ভাবনা আছে।’



আরও পড়ুন : খালেদার বি’রুদ্ধে অ’ভিযোগ গঠন ২২ মা’র্চ

তিনি আরও বলেন, ‘এজন্য দরকার সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা ও করোনাভাইরাস মোকাবেলায় যা যা ব্যবস্থা আছে তা গ্রহণ করা। আর ভ্যাকসিন তো সবাই পেয়ে যাবেন।’

গত ২২ জানুয়ারি করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবি’ধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে গাইডলাইন প্রকাশ করে মা’ধ্যমিক ও উচ্চশিক্ষা অ’ধিদফতর। এ গাইডলাইন অ’নুসরণ করে সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিতে বলা হয়। স্কুল-কলেজগুলোতে ৩৯ পাতার গাইডলাইন পাঠিয়ে বলা হয়, ৪ ফেব্রুয়ারির মধ্যে স্কুলগুলো প্রস্তুত করে রাখতে, যাতে যে কোনো মুহূর্তে সেগুলো খুলে দেয়া যেতে পারে।

সংশ্লি’ষ্টরা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অ’নুযায়ী ফেব্রুয়ারি মা’সে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হচ্ছে না। তবে পহেলা মা’র্চ থেকে দেশের সব পাবলি’ক-প্রাইভেট বি’শ্ববি’দ্যালয় খুলে দেওয়ার চিন্তাভাবনা চলছে। সে কারণে আজ দুপুরে শিক্ষামন্ত্রী জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন।

সূত্র: জাগো নিউজ
এন এ/ ২২ ফেব্রুয়ারি