Home / বাংলা নিউজ / চবি’র ভর্তি পরীক্ষা ২২ জুন শুরু হবে

চবি’র ভর্তি পরীক্ষা ২২ জুন শুরু হবে



অনলাইন ডেস্ক:

চট্টগ্রাম, ২২ ফেব্রুয়ারি – চট্টগ্রাম বি’শ্ববি’দ্যালয়ে (চবি’) স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। চারটি ইউনিটের সম্ভাব্য পরীক্ষা আগামী ২২ জুন থেকে ৮ জুলাইয়ের মধ্যে হবে। ডিনস কমিটির সভার সিদ্ধান্ত নিয়ে সোমবার দুপুরে ভর্তি কমিটির সচিব এস এম আকবর হোছাইন স্বাক্ষরিত এক বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বি’জ্ঞপ্তিতে জানানো হয়, চারটি ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২২ জুন থেকে ২৪ জুন, ২৮ জুন থেকে ১ জুলাই ও ৫ জুলাই থেকে ৮ জুলাইয়ের মধ্যে নেওয়া হবে।

আরও পড়ুন : ইসলামী বি’শ্ববি’দ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

এ বি’ষয়ে চট্টগ্রাম বি’শ্ববি’দ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হা’সান জানান, ডিনস কমিটির প্রাথমিক সিদ্ধান্তে ২২ জুন থেকে ৮ জুলাইয়ে মধ্যে তিনটি স্লটে বা সময়ে পরীক্ষাগুলো নেওয়া হবে। তবে এটি চূড়ান্ত অ’নুমোদনের জন্য কেন্দ্রীয় ভর্তির কমিটির অ’নুমোদন লাগবে।



তিনি আরও জানান, দেশের অ’ন্যান্য বি’শ্ববি’দ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। চবি’র ভর্তি পরীক্ষা তারিখ যেন অ’ন্য বি’শ্ববি’দ্যালয়ের সঙ্গে একই দিনে না পরে, সেজন্য তিনটি সময়ে সম্ভাব্য পরীক্ষাগুলো হবে। চূড়ান্ত কমিটির সিদ্ধান্তেও পরীক্ষাগুলো একইভাবে হওয়ার সম্ভাবনা আছে।

এবারের ভর্তি পরীক্ষায় ক, খ, গ ও ঘ এই চার ইউনিটে হবে। আর আবেদনের যোগ্যতার জিপিএ বাড়ানোর প্রস্তাব রয়েছে। তবে কতটুকু বাড়ানো হবে তা কেন্দ্রীয় ভর্তির কমিটির সভায় নির্ধারণ হবে বলে জানান এস এম মনিরুল হা’সান।

সূত্র : ঢাকাটা’ইমস
এন এইচ, ২২ ফেব্রুয়ারি