Home / শিক্ষা / হল ছাড়তে শুরু করেছে জাবি শিক্ষার্থীরা – বিশ্ববিদ্যালয়

হল ছাড়তে শুরু করেছে জাবি শিক্ষার্থীরা – বিশ্ববিদ্যালয়


অনলাইন ডেস্ক:

হল ছাড়তে শুরু করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল থেকে হল ছাড়তে শুরু করেছেন তারা। এর আগে গতকাল সোমবার বিকেলে তারা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বক্তব্য প্রত্যাখ্যান করেছিলেন। তারা বলেছিলেন, শিক্ষার্থীরা হলে অবস্থানের সিদ্ধান্তে এখনো অটল রয়েছে এবং  পর্যায়ক্রমে অন্যান্য ছাত্রী হলে শিক্ষার্থীরা উঠবে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, ঈদ-উল-ফিতরের পর ২৪ মে থেকে দেশের সব বিশ্ববিদ্যালয়গুলোতে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। আর আবাসিক হলগুলো এক সপ্তাহ আগে অর্থাৎ ১৭ মে খুলে দেওয়া হবে। এর আগে কোন শিক্ষার্থী হলে অবস্থানর করতে পারবেন না।
এসময় তিনি শিক্ষার্থীদের টিকা না দিয়ে হলে নিয়ে আসাটা বিপদজনক বলেও মন্তব্যও করেন।



শিক্ষামন্ত্রীর বক্তব্যের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‍উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের আন্দোলনরত শিক্ষার্থী শারমীন আক্তার সাথী বলেন, আমরা শিক্ষামন্ত্রীর বক্তব্যকে সাধুবাদ জানেই। তবে জাহাঙ্গীরনগরের পরিস্থিতি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো না।

তিনি বলেন, এখানকার অনেক শিক্ষার্থী ক্যাম্পাস সংলগ্ন বিভিন্ন স্থানে অবস্তান করছে। যা মোটেই জাবির শিক্ষার্থীদের জন্য নিরাপদ না। এই ভিন্ন পরিস্থিতি বুঝতে হবে। এই প্রেক্ষিতে আমরা হলে অবস্থানের সিদ্ধান্তে এখনো অটল আছি এবং আজকেই পর্যায়ক্রমে অন্যান্য ছাত্রী হলে শিক্ষার্থীরা উঠবে।

-অনলাইন ডেস্ক