Home / খেলাধুলা / ‘বাংলাদেশ সিরিজের জন্যই আইপিএলে নেই লঙ্কান ক্রিকেটাররা’ |

‘বাংলাদেশ সিরিজের জন্যই আইপিএলে নেই লঙ্কান ক্রিকেটাররা’ |


অনলাইন ডেস্ক:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) পাকিস্তানি ক্রিকেটাররা ছাড়া আর সকল দেশের ক্রিকেটারদের খেলার সুযোগ আছে। তারপরেও পারফর্মেন্সের কারণে মাঝেমধ্যে কোনো দেশের ক্রিকেটাররা সুযোগ পায় না। তবে শ্রীলঙ্কার ক্ষেত্রে বিষয়টা প্রযোজ্য নয়। এবার পেরেরা, উদানাদের মতো নিয়মিত ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা ক্রিকেটাররাও আইপিএল নিলামে দল পাননি। বিষয়টা বেশ আলোচনার সৃষ্টি করেছে। লঙ্কান লিজেন্ট কুমার সাঙ্গাকারা এর পেছনে অবশ্য অন্য কারণ খুঁজে পেয়েছেন।

আইপিএল যখন অনুষ্ঠিত হবে, ঠিক ওই সময়ে বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজ হওয়ার কথা লঙ্কার। যে সিরিজ থেকে ইতোমধ্যেই ছুটি নিয়ে তুমুল বিতর্কের জন্ম দিয়েছেন সাকিব আল হাসান। রাজস্থান রয়্যালসের পরিচালকের দায়িত্ব থাকা সাঙ্গাকারা মনে করেন, আইপিএলের সময়ে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার সিরিজ থাকায় লঙ্কান ক্রিকেটাররা আইপিএলে সুযোগ পাননি। কারণ বাংলাদেশ সিরিজে খেলতে হলে তারা আইপিএলের বেশিরভাগ ম্যাচ খেলতে পারবেন না।



সাঙ্গা বলেছেন, ‘আমার তো মনে হয় লঙ্কান প্রিমিয়ার লিগে দারুণ কিছু ক্রিকেটার খেলেছিল এবং এখন শ্রীলঙ্কা দলেও ভালো কিছু ক্রিকেটার আছে। আমার মনে হয় ওই সময়ে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সিরিজ থাকায় ক্রিকেটারদেরকে আইপিএলে কতদিন পাওয়া যাবে না যাবে এই নিয়ে একটা সংশয় ছিল। মাঝপথেই যদি তাদেরকে আইপিএল ছাড়তে হয় এই চিন্তায় হয়তো তারা দল পাননি। এই বিষয়টি নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলো ভেবেচিন্তে সিদ্ধান্ত নেয়। তবে আইপিএলে লঙ্কান ক্রিকেটাররা বেশি সুযোগ পায়নি দেখে এটা ভাববেন না যে তাদের সেই সামর্থ্য নেই।’

-অনলাইন ডেস্ক