Home / বাংলা নিউজ / ইফার সাবেক পরিচালক লুৎফুল হকের বিরুদ্ধে মামলা চলবে: হাইকোর্ট |

ইফার সাবেক পরিচালক লুৎফুল হকের বিরুদ্ধে মামলা চলবে: হাইকোর্ট |


অনলাইন ডেস্ক:

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) যাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলা বাতিল চেয়ে ইফার সাবেক পরিচালক (অর্থ ও হিসাব বিভাগ) মো. লুৎফুল হকের করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে তার বিরুদ্ধে নিম্ন আদালতে মামলার বিচার কাজ চলবে বলে জানিয়েছেন আইনজীবী।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট পারভেজ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

ইফার যাকাত তহবিলের এক কোটি ২৭ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ২৪ মে শেরেবাংলা নগর থানায় মামলা করা হয়। মামলাটিতে তদন্ত শেষে জামায়াত নেতা দেলওয়ার হোসাইন সাঈদী, ইফার সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হকসহ সাতজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১২ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করে। তবে মামলার আসামি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মোশাররফ হোসেন শাহজাহান মারা যাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বাকি ছয় আসামির বিরুদ্ধেও মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। 



সাঈদী ও লুৎফুল হক ছাড়া অপর চার আসামি হলেন- মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামি সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক। আসামিদের মধ্যে আবুল কালাম আজাদ ও আব্দুল হক পলাতক। সাঈদী কারাগারে। অপর তিন আসামি জামিনে রয়েছেন।

-অনলাইন ডেস্ক