Breaking News
Home / বাংলা নিউজ / মুজিববর্ষে স্থাপিত ভাস্কর্য যথাযথভাবে সংরক্ষণের সুপারিশ |

মুজিববর্ষে স্থাপিত ভাস্কর্য যথাযথভাবে সংরক্ষণের সুপারিশ |

অনলাইন ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে স্থাপিত মুর‌্যাল (ভাস্কর্য) স্থাপনের সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে ভাস্কর্যগুলো সংরক্ষণে প্রয়োজনীয় প্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন। বৈঠকে কমিটি সদস্য এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, রাজী মোহাম্মদ ফখরুল, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন ও আব্দুস সালাম মূর্শেদী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কমিটি ভবিষ্যতে গ্রামীণ রাস্তা সম্প্রসারণ ও উন্নয়নে রাস্তার অতি নিকটে স্থায়ী অবকাঠামো স্থাপন সংক্রান্ত জেনারেল গাইডলাইন প্রণয়নের জন্য স্থানীয় সরকার বিভাগের নেতৃত্বে ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন, সড়ক ও জনপথ বিভাগের সমন্বয়ে একটি কমিটি গঠনের সুপারিশ করা হয়। এ ছাড়া বিটুমিন পরীক্ষার ক্ষেত্রে যথাযথ মান নিশ্চিত করার তাগিদ দেওয়া হয়।

বৈঠকে বর্তমানে মশা নিধনের ক্ষেত্রে স্থানীয় সরকার বিভাগের সফলতা অর্জন করায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয় এবং চলমান কার্যক্রম অব্যাহত রাখার সুপারিশ করা হয়। একইসঙ্গে সাশ্রয়ী মূল্যে জনসাধারণকে সুপেয় পানি সরবরাহের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। 

-অনলাইন ডেস্ক

2021-02-23