Breaking News
Home / বাংলা নিউজ / সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক |

সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক |



অনলাইন ডেস্ক:

খ্যাতিমান গবেষক, সাংবাদিক ও সাহিত্যিক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ মঙ্গলবার এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, সৈয়দ আবুল মকসুদ সহজাত লেখনীর মাধ্যমে যেমনি আমাদের সমাজ, সাহিত্য ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন তেমনি তাঁর বিশ্লেষণী চিন্তা-চেতনায় প্রতিভাসিত হয়েছে বিখ্যাত ব্যক্তিবর্গের জীবনের নানাদিক। জীবনের সূক্ষাতিসূক্ষ নানাবিধ অনুষঙ্গের অন্বেষণ ও বিশ্লেষণের মাধ্যমে তিনি বাংলা সাহিত্য-সংস্কৃতিকে অনন্য উচ্চতায় উন্নীত করেছেন। 



তাপস আরো বলেন, তিনি শুধু সাহিত্য-সংস্কৃতিকেই লালন করেননি অধিকন্তু পরম মমতায় ধারণ করেছেন পরিবেশ-প্রতিবেশকে। একটি বাসযোগ্য ধরিত্রী গড়ে তুলতে তাঁর উচ্চকিত ভূমিকা অনুপ্রেরণা জাগানীয়া। তাঁর কলম থেমে যাওয়া জাতির এক অপূরণীয় ক্ষতি। তাঁর সৃজনশীল ও গবেষণামূলক কর্মকান্ডের মাধ্যমে তিনি প্রজন্মের আলোর দিশারী হয়ে আমাদের মাঝে বেঁচে থাকবেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

-অনলাইন ডেস্ক