Home / বাংলা নিউজ / ১৫ দিনে বদলে যাচ্ছে সিলেটের চৌহাট্টা-আম্বরখানা সড়ক

১৫ দিনে বদলে যাচ্ছে সিলেটের চৌহাট্টা-আম্বরখানা সড়ক

অনলাইন ডেস্ক:

সিলেট, ২৩ ফেব্রুয়ারি – সিলেট নগরীর কোর্ট পয়েন্ট-চৌহাট্টা সড়কের মতো এবার বদলে যাচ্ছে চৌহাট্টা থেকে আম্বরখানা পর্যন্ত রাস্তা। এ সড়কে এক সপ্তাহ ধরে চলছে উন্নয়নযজ্ঞ। পুরোপুরি কাজ শেষে সড়কটি দুই সপ্তাহের ভেতরে নান্দনিক রূপ পাবে বলে জানিয়েছে সিসিক সূত্র।

বর্তমান সরকার, সিলেট-১ আসনের এমপি- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর আন্তরিকতা এবং প্রচেষ্টায় বদলে যাচ্ছে সিলেট নগরী। উন্নয়নের ধারাবাহিকতায় ইতোমধ্যে বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক থেকে হটানো হয়েছে হকারদের। সড়কের মধ্যখানে দৃষ্টিনন্দন বিভাজক বসিয়ে তার সাথে বাগান করে বদলে দেয়া হয়েছে এ রাস্তার চেহারা। ফলে নগরবাসীসহ পর্যটকরা সিলেটে এসে এক অন্যরকম পরিবেশ উপভোগ করছেন।

বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক ইতোমধ্যে তারের জঞ্জালমুক্ত করা হয়েছে। বিদ্যুৎ, ইন্টারনেট, টেলিফোনসহ সব ধরনের ক্যাবল নেওয়া হয়েছে মাটির নিচে। সম্প্রসারণ করা হয়েছে অভিজাত এ এলাকার সড়ক। যানবাহন চলাচলে নিয়ে আসা হয়েছে শৃঙ্খলা।

আরও পড়ুন : এশিয়াটিকের চেয়ারম্যান হলেন আসাদুজ্জামান নূর, কো-চেয়ারম্যান সারা যাকের

এদিকে, চৌহাট্টা থেকে আম্বরখানা পর্যন্ত সড়কটিতেও এমন রূপ দিতে গত ১৭ ফেব্রুয়ারি থেকে কাজ শুরু করেছে সিসিক। মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, এ সড়কে যানবাহন চলাচল বন্ধ রেখে দ্রুত গতিতে চলছে উন্নয়নকাজ। ফুটপাতে কাজ করে দৃষ্টিনন্দন ওয়াকওয়ের রূপ দেয়া হচ্ছে। গত মঙ্গলবার থেকে এ সড়কে প্রায় অর্ধশত শ্রমিক কাজ করছেন। সড়কের মধ্যখানে ইতোমধ্যে পুঁতা হয়েছে ইমার্জেন্সি বিদ্যুতের খুঁটি। দু-চারদিনের ভেতরে সড়কের উভয়পাশের বিদ্যুতের খুঁটি অপসারণ এবং সপ্তাহ দিনের ভেতরে তারের জঞ্জাল সাফ করা হবে।

সিসিকের নির্বাহী প্রকৌশলী (শাখা প্রধান) মো. রুহুল আলম মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বলেন, আমরা আশা করছি- চৌহাট্টা-আম্বরখানা সড়কের কাজ ১৫ দিনের মধ্যে পুরোপুরি শেষ করে বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টার মতো নান্দনিক একটি রাস্তা নগরবাসীকে উপহার দেয়া সম্ভব হবে।

এর আগে এ সড়কের উন্নয়নকাজ পরিদর্শনে গিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, দেড়-দুই মাসের ভেতরে পুরো সিলেট হবে অন্যরকম এক নগরী। আমরা পুরো শহরটাকে নতুন করে নান্দনিক রূপে সাজাচ্ছি। চৌহাট্টা থেকে আম্বরখানা পর্যন্ত রাস্তার বিভাজকে ভিন্নরকম গ্রিল স্থাপন করা হবে এবং দুপাশের ফুটপাতকে সুন্দর ওয়াকওয়ে রূপে গড়ে তুলা হবে।

পর্যায়ক্রমে বন্দর থেকে টিলাগড়সহ নগরীর বিভিন্ন রাস্তা কোর্ট পয়েন্ট-চৌহাট্টা সড়কের মতো দৃষ্টিনন্দন করা হবে বলে জানান মেয়র।

সূত্র : সিলেটভিউ২৪
এন এ/ ২৩ ফেব্রুয়ারি

2021-02-24