আফগানিস্তানে তিন নারী গণমাধ্যমকর্মীকে গুলি করে হত্যা |

আফগানিস্তানের জালালাবাদ শহরে টেলিভিশনের তিনজন নারী কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, ওই তিনজন নারী গণমাধ্যমে কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন।

স্থানীয় সম্প্রচারমাধ্যমে এনিকাস টেলিভিশন এক প্রতিবেদনে জানিয়েছে, নিহত নারীরা ওই টেলিভিশনে কর্মরত ছিলেন। টেলিভিশনের পরিচালক জালমানি লাতিফি বলেছেন, পৃথক দুই হামলায় ওই নারীদের গুলি করে হত্যা করা হয়েছে। তারা টেলিভিশনের কার্যালয় থেকে বাড়ি ফেরার পথে নৃশংসতার শিকার হন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ১৮ থেকে ২০ বছর বয়সী ওই নারীদের পৃথক কিন্তু সমন্বিত দুটি আক্রমণে হত্যা করা হয়েছে। হামলায় আরেকজন নারী গুরুতর আহত হয়েছেন।

পুলিশ বলছে, তারা বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে, ওই ব্যক্তি তালেবানের সঙ্গে জড়িত। কিন্তু তালেবান এসব হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

জানা গেছে, যে তিন নারীকে গুলি করে হত্যা করা হয়েছে, সম্প্রতি তারা উচ্চ মাধ্যমিক পাস করে টেলিভিশনের ডাবিং বিভাগে কাজ শুরু করেছিলেন।

নিহত মুরসাল ওয়াহিদি হেঁটে বাড়িতে ফিরছিলেন। পথে বন্দুকধারীদের হামলার শিকার হন তিনি। অন্য দুই নারী শাহনাজ ও সাদিয়া বাড়ি ফেরার পথেই হামলায় নিহত হন।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, আহত অপর যে নারী হাসপাতালে ভর্তি আছেন, তার শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন। পুলিশ বলছে,  প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার করার পর অন্যদের ধরার চেষ্টা চলছে।

সূত্র: আল-জাজিরা


-Kalerkantho