Home / খেলাধুলা / বিশপের দৃষ্টিতে কলকাতার বাজির ঘোড়া সাকিব

বিশপের দৃষ্টিতে কলকাতার বাজির ঘোড়া সাকিব

বিশপের দৃষ্টিতে কলকাতার বাজির ঘোড়া সাকিব

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দুয়ারে কড়া নাড়ছে। ইতোমধ্যে কাগজ-কলমের হিসাব ও কথার লড়াই শুরু হয়ে গিয়েছে। সাবেক ক্যারিবিয়ান ক্রিকেটার ইয়ান বিশপ মনে করেন কলকাতা নাইট রাইডার্সের বাজির ঘোড়া হতে পারেন সাকিব আল হাসান।

কলকাতা নাইট রাইডার্সের বিদেশি কোটা তারকা, পরীক্ষিত ও অভিজ্ঞ ক্রিকেটারে মোড়া। এমন একটি স্কোয়াডে সাকিবের একাদশে জায়গা পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করা দোষের কিছু না। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর এক অনুষ্ঠানে বিশপ, গৌতম গম্ভীর, অজিত আগারকার ও ড্যানিয়েল ভেট্টোরি কলকাতার সেরা একাদশের ৪ বিদেশি বাছাই ও তার পেছনে যুক্তি দেখিয়েছেন।

Also Read – ‘খেলতে পারে না বলেই ম্যাক্সওয়েল বারবার দল হারায়’

বিশপ প্রথমে এই প্রশ্নের জবাবে বলেন, গত আসরে কলকাতার একাদশে তাকালে ইয়ন মরগান, প্যাট কামিন্স, আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন- এই চারজনই যেহেতু এবারও দলে আছেন তাই তাদেরকে রাখবেন। তার মতে টপ অর্ডারে একজন ব্রেকথ্রু খেলোয়াড় হতে পারেন নিউজিল্যান্ডের টিম সাইফার্ট।

বিশপ বলেন, ‘গত আসর বিবেচনা করলে আমি বলব, ইয়ন মরগান, প্যাট কামিন্স, আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন। টিম সাইফার্ট একজন ব্রেকথ্রু খেলোয়াড় হতে পারে। সে দারুণ একজন ব্যাটসম্যান। ভারতীয় পেস বোলারদের ভেতর সেরা কে সেটাও খুঁজে বের করতে হবে। প্রসিধ কৃষ্ণা, কমলেশ নাগরকোটি ভালো করছে।’

কলকাতার কৌশলগত সিদ্ধান্ত বাজির ঘোড়া কে হতে পারেন এই প্রশ্নের জবাবে বিশপ বলেন, এখানে তিনি সাকিবকেই দেখেন। বিশেষ করে ২০১৯ বিশ্বকাপে সাকিবের পারফর্মের কথা স্মরণ করে এই বাংলাদেশি অলরাউন্ডারের পক্ষেই ব্যাটিং করলেন বিশপ।

তার ভাষায়, ‘আমি বলব, সাকিবকে খেলাও। সে সত্যিই দুর্দান্ত একজন ক্রিকেটার। সে কীভাবে সেরা হয়ে উঠতে পারে তা আমরা ২০১৯ বিশ্বকাপে দেখেছি। কলকাতা সেরা চারে থেকে শেষ করবে। আমার মনে হয় তৃতীয় হতে পারে।’

অপরদিকে, অজিতের মতে কিউই পেসার লকি ফার্গুসন হতে পারেন কলকাতার বাজির ঘোড়া। গম্ভীরের মতে রাসেলকে ৪ এ ব্যাটিং করানো এবং ভেট্টোরি বলছেন মরগানকে যত ওপরে খেলানো যায়।

সূত্র: বিডিক্রিকটাইম

2021-04-07