ভোটের প্রচারে বাংলাদেশ দাঙ্গার ছবি ব্যবহার করছেন বাবুল-রুদ্রনীল, অভিযোগ তৃণমূলের

কলকাতা, ০৮ এপ্রিল – বাংলাদেশের দাঙ্গার ছবি ভোটে প্রচার করেছেন বাবুল সুপ্রিয় ও রুদ্রনীল ঘোষ। ভোটের প্রচারে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি করতে চাইছেন ওঁরা। এমনটাই অভিযোগ করলেন রাজ্যসভা তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়।

বৃহস্পতিবার তৃণমূল ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করেন, ‘‘বাবুল সুপ্রিয় ও রুদ্রনীল ঘোষ বিজেপি-র ভোট প্রচারে সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। তাঁদের প্রচারে বাংলাদেশের দাঙ্গার ছবি ব্যবহার করা হচ্ছে। এমনকি ১৯৪৬ সালের দাঙ্গার ছবি ব্যবহার করা হচ্ছে। দেখানো হচ্ছে খবরের কাগজের কাটিং। এই দু’টি বিষয়ই আমরা কমিশনের কাছে পাঠাব।’’ লিখিত আকারে তৃণমূলের পক্ষ থেকে বৃহস্পতিবারই এ বিষয়ে কমিশনে অভিযোগ দায়ের করা হয়েছে।





আরও পড়ুন : পশ্চিমবঙ্গেও ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ গড়তে চান যোগী

এই অভিযোগের জবাবে অভিনেতা তথা ভবানীপুর বিধানসভার বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ বলেন, ‘‘যিনি অভিযোগ করছেন, তিনি শুধুমাত্র তাঁর দায়িত্ব পালন করেছেন। ডুবন্ত মানুষ যেমন খড়কুটো আঁকড়ে ধরে বাঁচার চেষ্টা করেন তেমনই বাবুল সু্প্রিয় এবং আমার বিরুদ্ধে এমন সব অভিযোগ করছেন। এমন ভিত্তিহীন অভিযোগ নিয়ে আমার বিশেষ কিছু বলার নেই।’’ অভিযোগ খারিজ করে দিয়ে বরং প্রচারে তাঁদের বাধা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছেন রুদ্রনীল।

সুত্র:আনন্দবাজার
অভি/ ০৮ এপ্রিল