ভারতের কোচ হওয়ার দৌড়ে কুম্বলে-লক্ষ্মণ

ভারতের কোচ হওয়ার দৌড়ে কুম্বলে-লক্ষ্মণ

ভারতের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এ বছরই। শাস্ত্রী নতুন করে ভারতের কোচ হতে চান না, তা ইতোমধ্যে জানিয়েছেন। বোর্ডও ব্যস্ত হয়ে পড়েছে নতুন কোচের খোঁজে।

শাস্ত্রীর পর বিসিসিআই কোচ হিসেবে চায় ভারতের কাউকেই। সেই ধারাবাহিকতায় বোর্ড কর্তারা পছন্দ করেছেন সাবেক দুই কিংবদন্তি ক্রিকেটার অনিল কুম্বলে ও ভিভিএস লক্ষ্মণকে। বোর্ড দুই ক্রিকেটারকেই প্রধান কোচের আসনের জন্য প্রস্তাব দেবে। এরপর প্রধান কোচের পদে আবেদনের দায়িত্বটি থাকবে কুম্বলে-লক্ষ্মণের ওপরই।

আরও পড়ুন : বিদায়ের ইঙ্গিত দিলেন রবি শাস্ত্রী

যদিও লক্ষ্মণের চেয়ে দৌড়ে কুম্বলেই বেশি এগিয়ে আছেন। এর আগে ভারতের কোচ হিসেবে দায়িত্ব পালন করা হয়েছে তার। ২০১৬ সালে দায়িত্ব পাওয়ার পর ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হেরে পদ হারান। সেবার অবশ্য বিরাট কোহলির সাথে কুম্বলের অনেক দ্বন্দ্বের গন্ধ পাওয়া গিয়েছিল।

অন্যদিকে খেলা ছাড়ার পর জাতীয় দলের কোচিং প্যানেলে কাজ করা হয়নি লক্ষ্মণের। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর হয়ে কয়েক বছর ধরে কাজ করছেন তিনি।

বিসিসিআই প্রথম পছন্দ হিসেবে রেখেছে কুম্বলেকেই। কুম্বলে আবেদন না করলে দ্বিতীয় পছন্দ লক্ষ্মণ। বিসিসিআইয়ের এক কর্মকর্তার ভাষায়, ‘অনিল কুম্বলে যে কারণে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন, সেই জায়গাটা শুধরাতে চাইছে বিসিসিআই। কোহলির চাপে পড়ে যেভাবে কুম্বলেকে সরানো হয়েছিল, সেটা ভালো উদাহরণ ছিল না। তবে সবটাই নির্ভর করছে কুম্বলে আর লক্ষ্মণ হেড কোচের পদের জন্য আবেদন করেন কিনা তার ওপর।’

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 


সূত্র: বিডিক্রিকটাইম