মুশফিকের ফর্মহীনতায় দুশ্চিন্তায় বিসিবি

মুশফিকের ফর্মহীনতায় দুশ্চিন্তায় বিসিবি

বাংলাদেশের অনেক জয়ে প্রত্যক্ষ অবদান আছে মুশফিকুর রহিমের। দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের ফর্মটা বিশ্বকাপের আগে খুব একটা ভালো যাচ্ছে না। মুশফিকের মলিন ব্যাট দুশ্চিন্তা জাগাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি)। 

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছিলেন মুশফিক। অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারেননি কোয়ারেন্টিনের কঠোর বিধির কারণে। নিউজিল্যান্ড সিরিজে খেলেছেন পাঁচটি ম্যাচেই, কিন্তু কোনো ইনিংসই ছিল না ‘মুশফিকীয়’।

কোনো দিন উইকেটে থিতু হতে পারেননি, কোনো দিন আবার রানের জন্য রীতিমত সংগ্রাম করেছেন। মুশফিকের এমন পারফরম্যান্স দুশ্চিন্তা জাগিয়েছে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের। তবে মুশফিক দ্রুতই ছন্দে ফিরবেন বলে প্রত্যাশা তার।

আকরামের দুশ্চিন্তার কারণ মুশফিকের ওপর দলের নির্ভরতা। মুশফিক জ্বলে না ওঠা মানে দলের পারফরম্যান্স ম্লান হওয়ার সম্ভাবনাও বেড়ে যাওয়া।

আকরাম বলেন, ‘যারা নিয়মিত পারফর্ম করে ওদের ফর্মহীনতা তো দুশ্চিন্তারই। কারণ ওরা ভালো না করলে দলের পারফরম্যান্স ভালো হবে না। যারা দলে আছে ওরাও চেষ্টা করছে।’

মুশফিককে ছন্দে ফেরাতে মরিয়া বিসিবিও। আর তাই বিশ্বকাপের আগে মুশফিককে দেওয়া হয়েছে ‘এ’ দলের বিপক্ষে এইচপি দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার সুযোগ। আকরামের আশাবাদ, এই সিরিজের দুটি ম্যাচ আত্মবিশ্বাস বাড়াবে মুশফিকের।

তিনি বলেন, ‘আমরাও চেষ্টা করছি, ওদের প্রস্তুত করে তোলার সুযোগ দিচ্ছি। আমরা মুশফিকের জন্য ম্যাচগুলো এগিয়ে এনেছি যেন খেলতে পারে। ওখানে সৌম্যও খেলবে। খেলোয়াড়রা ম্যাচের মধ্যে থাকলে আত্মবিশ্বাস বাড়বে। ইনশাআল্লাহ্‌ সব খেলোয়াড় পরীক্ষিত এবং আরব আমিরাতে ভালো করবে।’

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 


সূত্র: বিডিক্রিকটাইম