Thursday , 21 October 2021

আমি অনেক ভাগ্যবান : শামীম

জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত শামীম হোসেন পাটোয়ারি খেলেছেন মাত্র তিনটি সিরিজ। তিন সিরিজেই দল জিতেছে। তার চেয়েও বড় কথা, শামীম এই তিন সিরিজ খেলেই জায়গা পেয়েছেন বিশ্বকাপ দলে। যার কারণে নিজেকে ভাগ্যবান মানছেন তিনি।

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ জেতা এই তরুণ অলরাউন্ডারের স্বপ্ন ছিল সাকিব আল হাসানদের সাথে খেলার। সেই স্বপ্ন পূরণ হয়েছে, তবে ঘোরটা এখনও কাটেনি। মাহমুদউল্লাহ রিয়াদদের ছায়াতলে থেকে বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন। শামীমের উন্মাদনা স্পষ্ট ফুটে উঠলে তার চোখেমুখে।

শামীম বলেন, ‘আমি মনে করি আমি অনেক ভাগ্যবান। কারণ আমি আসার পর দল পরপর তিনটি সিরিজ জিতেছে।’

শামীমের এই সুখকর অনুভূতির বড় কারণ সিনিয়র ক্রিকেটারদের স্নেহ। তিনি জানান, ‘আসলে ছোটবেলা থেকে ইচ্ছা ছিল সাকিব ভাইদের সঙ্গে খেলব। সাকিব ভাই, রিয়াদ ভাই- তাদের সঙ্গে খেলব। এখন যেহেতু তাদের সঙ্গে খেলার সুযোগ পেয়েছি, খুব ভালো লাগছে। আমাদের সিনিয়র ক্রিকেটাররা জুনিয়র ক্রিকেটারদের অনেক সাপোর্ট করেন।’

শামীম এখন পর্যন্ত খেলেছেন শুধু টি-টোয়েন্টিতেই, যে ফরম্যাটে টাইগারদের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদের সাহচর্য যে সবসময় উপভোগ্য, তা জানাতে কোনো কার্পণ্য নেই শামীমের। জানালেন, অধিনায়কের কাছ থেকে পেয়েছেন স্বাধীনভাবে খেলার সনদও।

তিনি বলেন, ‘রিয়াদ ভাই সবসময় আমাদের সাপোর্ট করেন। জুনিয়র ক্রিকেটারদের স্নেহ করেন। রিয়াদ ভাই সব সময় আমাদের স্বাধীনভাবে খেলার জন্য বলেন।

বাংলাদেশের সর্বশেষ ম্যাচগুলোর উইকেট নিয়ে নানা আলোচনা হলেও শামীম আশাবাদী, বিশ্বকাপের উইকেটে ভালোই করবে বাংলাদেশ। তিনি বলেন, ‘বিশ্বকাপের উইকেট ভালো হওয়াটাই স্বাভাবিক। আমাদের সিনিয়র ক্রিকেটাররা আছেন, আমি অনেক আশাবাদী তারা ওখানে অনেক ভালো করবেন‌।’

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

সূত্র: বিডিক্রিকটাইম