Thursday , 21 October 2021

ওমান-আবুধাবিতে ওপেনারদের মানিয়ে নেওয়া কষ্টকর হচ্ছে : নান্নু

বিশ্বকাপের আগে বাংলাদেশ হারিয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মত দলকে। যদিও ঘরের মাঠের এই দুই সিরিজে উইকেট ছিল মন্থর গতির। মন্থর উইকেটে খেলার কারণে বিশ্বকাপ কন্ডিশনে ওপেনারদের মানিয়ে নিতে কষ্ট হচ্ছে বলে অভিমত মিনহাজুল আবেদিন নান্নুর।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অতি সাবধানী ছিলেন নাঈম শেখ। ফাইল ছবি

জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক অবশ্য আশাবাদী, বিশ্বকাপের আগেই ওপেনাররা ছন্দে ফিরবেন। তবে ওপেনারদের ওপর চাপ সৃষ্টি না করে ব্যাটিং ইউনিটের সবাইকেই ভালো করার আহ্বান তার।

Advertisment

নান্নু বলেন, ‘ওরা দেশে খেলে গেছে, এখানের উইকেট একটু স্লো ছিল। সেখানে দ্রুত মানিয়ে নেয়া তাই কষ্টকর হচ্ছে। আরব আমিরাত এবং ওমানের উইকেটগুলো যেভাবে দেখছি, আমাদের ওপেনাররা সময় নিয়ে গুছিয়ে উঠতে পারবে। আর শুধু ওপেনারদের নিয়ে ভাবলেই তো হবে না, শর্টার ভার্শনে সবাইকেই ভালো খেলতে হবে এবং নির্দিষ্ট দিনে আপনার সেরার সেরাটাই দিতে হবে।’

‘কারণ এটা অল্প সময়ের খেলা, ঘাড় ঘুরাতেই সময় চলে যায়। সুতরাং, এখানে কোনো ঘাটতি থাকা চলবে না। প্রতিটা সেকেন্ড, প্রতিটা মুহূর্ত খুব গুরুত্বপূর্ণ।’– টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের দায়িত্ব নেওয়ার ওপর গুরুত্ব আরোপ করে বলেন তিনি।

 শ্রীলঙ্কার বিপক্ষে ভালো শুরুর ইঙ্গিত দিয়েও ইনিংস বড় করতে পারেননি লিটন। ফাইল ছবি

বিশ্বকাপের আগে ওমানে প্রস্তুতি ক্যাম্প করেছে টাইগাররা, খেলেছে অনানুষ্ঠানিক একটি প্রস্তুতি ম্যাচও। শ্রীলঙ্কা ম্যাচের মত আয়ারল্যান্ডের বিপক্ষে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচও অনুষ্ঠিত হবে আবুধাবিতে। এতে করে বিশ্বকাপের উইকেট নিয়ে ব্যাটসম্যানদের ভালো ধারণা হয়ে উঠবে বলে আশাবাদ নান্নুর।

তিনি জানান, ‘ছেলেরা ভিন্ন উইকেটে খেলছে। ওমানে এক উইকেটে খেলেছে, আবুধাবিতে আরেক উইকেটে খেলছে। যেহেতু বিশ্বকাপের খেলাগুলো এই সব ভেন্যুগুলোর মধ্যেই, এরপর ১৭ তারিখ থেকে আমাদের বিশ্বকাপ মিশনটা ভালো করে শুরু করতে পারব।’

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 


সূত্র: বিডিক্রিকটাইম

Leave a Reply