নির্বাচন সামনে রেখে সাম্প্রদায়িক অপশক্তির মাথাচাড়া: ওবায়দুল কাদের |

নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক অপশক্তি আবার মাথাচাড়া দিয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে পূজামণ্ডপ পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা।

আগামী নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক অপশক্তি এবং এদের দোসররা হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজার সময় সাম্প্রদায়িক সহিংসতা তৈরি করে দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার পাঁয়তারা চালাচ্ছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, এই মহলটি কারা? কারা এদের পৃষ্ঠপোষক? এদের আমরা চিনি। এ দেশে সব সাম্প্রদায়িক, উগ্র-সাম্প্রদায়িক অপশক্তির নির্ভরযোগ্য ঠিকানা হচ্ছে বিএনপি। তাদের পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক শক্তি আজকে মাথাচাড়া দিয়ে উঠেছে। আন্দোলনে, নির্বাচনে হেরে ষড়যন্ত্রের চোরাপথ বেছে নিয়েছে। সাম্প্রদায়িক ঘটনার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

দুর্গার প্রতিমা বিসর্জনের দিন আওয়ামী লীগ নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আপনারা সতর্ক থাকবেন, সজাগ থাকবেন, ঐক্যবদ্ধ থাকবেন।


-Kalerkantho