মুগদা হাসপাতালে আগুন : দগ্ধদের দুজন আইসিইউতে |

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে মনিকা প্যারেরা এবং জহিরুল হক মজুমদার হাসপাতালের আইসিইউতে আছেন।

আহত অন্যান্যরা হলেন হাসপাতালটির আইসিইউর নার্স শাহিনা (৪০), নার্স রুমি খাতুন (৩১), হাসপাতালে টিকা নিতে আসা সাইদুর রহমান (২৫) ও ওয়ার্ড বয় নাজমুল হাসান (২১)।

বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, দগ্ধ ও আহতদের এখানে নিয়ে আসা হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের শরীরে দগ্ধ ও বাকিদের শরীরে কাটা ইনজুরি রয়েছে।

তিনি আরো বলেন, যাদের শরীরে কাটা ইনজুরি তাদের আমরা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠিয়ে দিয়েছি।

হাসপাতালের একটি সূত্র জানায়, মোট সাতজন অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালে চিকিৎসা নিতে এসেছে। এদের মধ্যে তিনজনকে বান ইনস্টিটিউটে রাখা হয়েছে। বাকি চারজনকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনাস্থল থেকে মুগদা থানার এসআই প্রাণতোষ বণিক কে জানিয়েছেন, ৬ তালায় নির্মাণাধীন আইসিওতে এসি বিস্ফোরণের ঘটনার সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা গেছে। সেখানে রোগী ছিল না। একজন সিনিয়র নার্স এবং বিভিন্ন স্টাফসহ অন্তত ৯ জন আহত হয়েছেন। কয়েকজন তাড়াহুড়ো করে নামতে গিয়ে আহত হয়েছেন।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, হঠাৎ বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। বৈদ্যুতিক গোলযোগ বা আইসিটিতে যন্ত্রপাতি প্রতিস্থাপনের সময় কোনো ত্রুটি থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে। আহতরা সবাই মুগদা জেনারেল হাসপাতালের কর্মী।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা (মিডিয়া সেল) মো. রায়হান জানিয়েছেন, দুপুর ১২টা ৫৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। 


-Kalerkantho