বাংলাদেশ ব্যাংকে স্নাতক–স্নাতকোত্তরে ২০০ জনের চাকরি, নেই আবেদন ফি

বাংলাদেশ ব্যাংকে স্নাতক–স্নাতকোত্তরে ২০০ জনের চাকরি, নেই আবেদন ফি

বাংলাদেশ ব্যাংক একাধিক শূন্যপদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন আপনিও।

পদের নাম: ক্যাশ অফিসার
পদের সংখ্যা: ২০০

আবেদনের যোগ্যতা
স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোতে ন্যূনতম একটি প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি থাকা যাবে না।

বয়স
গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয়। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়সসীমা কমিয়ে দেয়। গত বছর ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ ব্যাংক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের জন্য erecruitment.bb.org.bd ঠিকানায় ঢুঁ মারতে পারেন।

বেতন ও সুযোগ–সুবিধা
বেতন স্কেল ১৬০০০-৩৮৬৪০ টাকা।

আবেদনের সময়
২১ অক্টোবরের মধ্যে আবেদনপ্রক্রিয়া শেষ করতে হবে।