পাকিস্তান আমাদের উড়িয়ে দিয়েছে : কোহলি

পাকিস্তানের কাছে ১০ উইকেটের পরাজয়ের পর নিজ দলের ব্যর্থতা ও পাকিস্তানের কৃতিত্ব তুলে ধরেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। একইসাথে ম্যাচ হারের পেছনে শিশিরের বড় ভূমিকা দেখছেন তিনি।

হারের পর পাকিস্তানকে কৃতিত্ব দিতে ভুলেননি কোহলি।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে রবিবার (২৫ অক্টোবর) মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। আসরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমে ভারত পাত্তাই পায়নি পাকিস্তানের কাছে।

Advertisment

টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় পাকিস্তান। সেই সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা প্রমাণ করে বোলাররা শুরুতেই দলকে এনে দেন সাফল্য। এরপর বিরাট কোহলিরা ঘুরে দাঁড়ালেও কাঙ্ক্ষিত রানের দেখা পাননি।

কোহলি বলেন, ‘আমরা পরিকল্পনা কার্যকর করতে পারিনি। পাকিস্তানের কৃতিত্ব প্রাপ্য। তারা আমাদের আজ স্রেফ উড়িয়ে দিয়েছে।’

ব্যাট হাতে পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান এতটাই ফর্মে ছিলেন যে ভারত কোনো উইকেটের পতনই ঘটাতে পারেনি। ফলে পাকিস্তান ম্যাচ জিতে নেয় ১০ উইকেটের ব্যবধানে, ১৩ বল হাতে রেখে।

কোহলিডের বিপক্ষে এই জয়ে ইতিহাস গড়েছেন বাবর আজমরা।

কোহলি বলেন, ‘দ্রুত তিন উইকেট পড়ে যাওয়ার পর ঘুরে দাঁড়ানো কঠিন ছিল। বিশেষত যখন শিশিরের ভূমিকা থাকে। পাকিস্তান ব্যাট হাতেও ভালো করেছে। পাকিস্তানের ইনিংসের মত আমাদের ইনিংসে শট খেলা এত সহজ ছিল না। আরও ১০-২০ রান বেশি করা দরকার ছিল। পাকিস্তানের বোলিং আমাদের হাত খুলে খেলার সুযোগ দেয়নি।’

দুই ফরম্যাটের বিশ্বকাপ মিলিয়ে এবারই প্রথম ভারতের বিপক্ষে জয় পেল পাকিস্তান। রাজসিক জয়ে ক্রিকেট বিশ্বের প্রশংসায় ভাসছে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 


সূত্র: বিডিক্রিকটাইম