নির্বাচিত হয়ে তৃণমূল কর্মীদের ভুলে যান অনেকে : হুইপ স্বপন |

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, রাজনীতির মূল লক্ষ্য দেশ ও মানুষের কল্যাণ করা। রাজনীতি করতে হলে দেশ, দল এবং দলের কর্মীকে ভালোবাসতে হবে, ধারণ করতে হবে। দলের কর্মীরা বেতনভুক্ত কর্মচারী নন, জমিদারীর প্রজা নন, কোনো প্রতিষ্ঠানের কর্মচারী নন। কর্মীরাই দলের প্রাণশক্তি, তারা সার্বক্ষণিকভাবে নিজের ঘাম, শ্রম দিয়ে জনগণের মাঝে দলের নীতি, আদর্শ প্রচার করে দলের শক্তি বৃদ্ধি করেন। মাথার ঘাম পায়ে ফেলে দল মনোনীত প্রার্থীর জন্য জনগণের নিকট ভোট ভিক্ষা করেন। আমরা কিছু কিছু ব্যক্তি নির্বাচিত হয়ে দলের তৃণমূল কর্মীদের ভুলে যান। তাদের সঙ্গে প্রভুত্ব ফলাতে চান। যে কর্মীরা কুর্নিশ করে না তাদের কর্মী হিসেবে মানতেও আমাদের কষ্ট হয়।

আজ শনিবার সকাল দশটা থেকে দিনব্যাপী অনুষ্ঠিত নোয়াখালী জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় বক্তৃতাকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, ৯৮ শতাংশ কর্মী অর্থনৈতিক সহায়তা চান না। তারা একটু সম্মান, একটু ভালোবাসা এবং নিজ এলাকার জনকল্যাণে ভূমিকা রাখতে চান। কষ্টে থাকা দুই শতাংশ কর্মী বিপদে পড়ে হাত পাতেন। এই কষ্টে থাকা কর্মীদের বিপদে পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। সকল কর্মীকে সম্মান, ভালবাসা এবং নিজ জনপদের উন্নয়ন ও কল্যাণে ভূমিকা রাখার সুযোগ করে দেওয়া, উন্নয়ন ও মানবকল্যাণ কর্মকাণ্ডের উদ্বোধনে নেতার পাশে থাকার সুযোগ দেওয়া আমাদের রাজনৈতিক দায়িত্ব। তৃণমূলের কর্মীরা যত বেশী গুরুত্ব পাবেন, দল বিকাশে তারা তত বেশী অবদান রাখতে পারবেন।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সকল সদস্য, উপজেলা কমিটি সমূহের সকল সদস্য, ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারন সম্পাদক ও সকল পর্যায়ে নৌকা মার্কা নিয়ে নির্বাচিত জনপ্রতিনিধিগণ এই তৃণমূল প্রতিনিধি সভায় অংশগ্রহণ নিয়ে দিনভর তাদের বক্তব্য ও মতামত প্রদান করেছেন।

জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ খায়রুল আলম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়েশা খানম এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, জেলার যুগ্ম আহ্বায়ক অ্যাভভোকেট শিহাব উদ্দিন শাহীন, মেয়র শহীদুল্লাহ খান সোহেল ,মামুনুর রশীদ কিরণ এমপি, বেগম আয়েশা ফেরদৌস এমপি, সাবেক এমপি মাহমুদুর রহমান বেলায়েত, মোহাম্মদ আলী সহ ব্যাপক সংখ্যক তৃণমূল নেতৃবৃন্দ।


-Kalerkantho

Leave a Reply