ওপেনারদের ‘ব্যাকআপ’ হিসেবে স্কোয়াডে জয়

প্রথমবারের মত বাংলাদেশ দলে ডাক পাওয়া তরুণ ক্রিকেটার মাহমুদুল হাসান জয়কে ব্যাকআপ ওপেনার হিসেবে স্কোয়াডে নেওয়া হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। চট্টগ্রাম টেস্ট শুরুর আগে সংবাদ সম্মেলনে এমন দাবি করেন তিনি।

মাহমুদুল হাসান জয়।

জাতীয় ক্রিকেট লিগে রানের ফুলঝুরি দেখানো জয় টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন। স্বভাবতই দলে তার অন্তর্ভুক্তি নিয়ে চারদিকে চাপা উত্তেজনা। কারণ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী স্কোয়াডের যে কয়জন সদস্যকে নিয়ে চোখে পড়ার মত উন্মাদনা ছিল, জয় তাদেরই একজন।

Advertisment

সেই জয়ের ভূমিকা দলে কেমন হবে? জাতীয় লিগে খেলেছেন ওয়ান ডাউনে, মূলত এই পজিশনেই ব্যাট করে থাকেন। আবার টেস্ট স্কোয়াডে দুই ওপেনারের কোনো ‘ব্যাকআপ নেই’।

এই দুই ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন শুনে মুমিনুল জানালেন, জয়ই স্কোয়াডে ওপেনারদের ‘ব্যাকআপ’। একাদশে সুযোগ পেলে তাই ওপেনার হিসেবেই খেলবেন তিনি।

মুমিনুল বলেন, ‘ব্যাকআপ ওপেনার হিসেবে আমরা আপাতত জয়কেই নিয়েছি। যদি খেলে ওপেনার হিসেবেই খেলবে।’

টি-টোয়েন্টি সিরিজের আগে পারভেজ হোসেন ইমনকে নিয়ে বেশ হইচই পড়ে গিয়েছিল। দল ঘোষণার আগে তাকে নিয়ে অনুশীলন করা হয়েছে, এমনকি খেলেছেন প্রস্তুতি ম্যাচও। অথচ শেষপর্যন্ত স্কোয়াড ঘোষণার দিন খুঁজে পাওয়া যায়নি তার নাম। সেই ইমনকে আবার জাতীয় লিগ থেকে উড়িয়ে আনা হয় তৃতীয় ম্যাচের স্কোয়াডে। যদিও একাদশে আর সুযোগ দেওয়া হয়নি।

জয়কে নিয়ে চট্টগ্রাম টেস্টের আগে কোচিং প্যানেল বেশ আগ্রহ দেখালেও একাদশে জয়ের জায়গা হবে কি না সেই উত্তর শুধু সময়ের হাতে। তবে অনুশীলনে জয়কে নিয়ে সুজন-ডমিঙ্গোদের বাড়তি আগ্রহ এই তরুণকে নিয়েই একাদশ সাজানোর ভাবনার ইঙ্গিত দিচ্ছে।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

সূত্র: বিডিক্রিকটাইম

Leave a Reply