বিপিএলে দল পেতে আগ্রহ বরিশালসহ ‘৮’ ফ্র্যাঞ্চাইজির

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির একটি সম্ভাব্য তারিখ প্রকাশ করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন। তবে বিপিএল টি-টোয়েন্টিতে কোন ছয় দল অংশ নিবে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

বিপিএলে দল পেতে আগ্রহ প্রকাশ করেছে বরিশাল।

আগামী ২০ জানুয়ারি থেকে বিপিএল শুরু হতে পারে বলে জানানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে। তার আগে এখনও দল নির্ধারণ করতে পারেনি বিসিবি।

Advertisment

যথারীতি এই বিপিএলেও অংশ নিবে ছয়টি দল। তবে তা এখনও নির্ধারণ না হলেও বিডিক্রিকটাইম বিপিএল কমিটির এক সূত্র থেকে নিশ্চিত হতে পেরেছে আগামী বিপিএলে অংশ নিতে চাইছে বরিশাল ফ্র্যাঞ্চাইজি। শুধু তাই নয় বরিশাল, কুমিল্লা, রাজশাহী, চট্টগ্রামসহ দল পেতে আগ্রহ দেখিয়েছে আটটি ফ্র্যাঞ্চাইজি। এই ইস্যুতে পাপন জানান,

“এবারের আসরে আটটা ফ্র্যাঞ্চাইজি দলে নিতে ইচ্ছে প্রকাশ করেছে। আমরা তাঁদের সম্পর্কে জানব, দেখব- তারপর সিদ্ধান্ত নেব।”

বিপিএলে থাকছে না বেক্সিমকো।

এই আট দলের মধ্য লটারির মাধ্যমে নির্ধারণ করা হবে কোন ছয় দল আগামী বিপিএলে অংশ নিতে যাচ্ছে। মূলত গত আসরে ছিল না কোনো ফ্র্যাঞ্চাইজি। এই পদ্ধতি উঠিয়ে দিয়ে স্পন্সরভিত্তিক দল নিয়ে বিপিএল আয়োজন করা হয়েছে। দীর্ঘ চুক্তি না পাওয়ায় আসন্ন বিপিএলে অনেকেই মালিকানা নিতে আগ্রহ দেখায়নি। তবে পাপনের ভাষ্যমতে হয়ত এইবার দীর্ঘ সময়ের চুক্তি পেতে পারে ফ্র্যাঞ্চাইজিরা।

“আসলে এটা বলা মুশকিল। বেক্সিমকো থাকবে কী থাকবে না আমি এখনও জানি না। তবে অনেকের ইচ্ছে আছে। আসলে হয় কী ছোট ফরম্যাট তো- এক বছরের চুক্তিতে কেউ ইচ্ছুক না। অনেকেই লং টার্ম চুক্তি চায়, পাঁচ-ছয় বছর। লং টার্ম চুক্তি থাককে হয় কী, তাঁরা একটা পরিকল্পনা নিয়ে নামতে পারে।”

বিডিক্রিকটাইমের সূত্র আরও নিশ্চিত করেছে আসন্ন বিপিএলে দল নিচ্ছে না বসুন্ধরা, বেক্সিমকো ও জেমকন। ফলে তাঁদের পরিবর্তে কারা আসে সেটিই দেখার বিষয়।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনের চ্যাটে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime Crickey সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 


সূত্র: বিডিক্রিকটাইম