Saturday , 10 December 2022

টানা ক্ষমতায় থাকায় এত উন্নয়ন করতে পারছি : প্রধানমন্ত্রী |

একটানা ক্ষমতায় থাকার ফলে দেশের আর্থ সামাজিক উন্নয়ন হচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা একটানা ১৪ বছর ক্ষমতায়, দীর্ঘ সময়টা থাকাতে আজ অন্তত বাংলাদেশের উন্নয়নটা করতে পারছি। আল্লাহর রহমতে এই পরপর তিনবার থাকাতে, এখন উন্নয়নগুলি দৃশ্যমান হচ্ছে।

আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে আসন্ন শীত-মৌসুমে শীতার্ত মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ ভাণ্ডারে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের অনুদান গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একটি দলের দীর্ঘদিন ক্ষমতায় থাকার সুবিধা প্রসঙ্গে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে আন্তর্জাতিক একটি অনুষ্ঠানে কথোপকথনের স্মৃতিচারণ করেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

আমি, রেহানা, মাহাথির মোহাম্মদ ও তার স্ত্রী আমরা বসে এক কোনায় গল্প করছি। উনি বললেন, আসলে দেশের একটা উন্নতি করতে হলে একটু দীর্ঘ সময় ক্ষমতায় না থাকলে হয় না। উন্নতিটা ঠিক মতো করা যায় না।

তিনি বলেন, আমি তাঁকে বললাম, জনগণ কতক্ষণ ভোট দেবে নাকি দেবে না, সেটা তো বলতে পারি না। যদি ভোট পাই হয়তো থাকব। কারণ, আমাদের দেশে পরিবেশটা অন্য রকম। দীর্ঘদিন মিলিটারি ডিক্টেটর, কখনও ডাইরেক্টলি কখনো ইনডাইরেক্টলি তারা ক্ষমতা দখল করে। আবার উর্দি খুলে রাজনীতিবিদ হয়। আর হত্যা, ক্যু, ষড়যন্ত্র এটা তো আমাদের দেশে লেগেই আছে। আমাদের তো ধারাবাহিক গণতান্ত্রিক ধারা থাকে না এই দেশে। যার জন্য একটা স্থিতিশীল পরিবেশও কখনও আসেনি।

প্রধানমন্ত্রীর সূচনা বক্তব্যের পর বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের উপস্থিত প্রতিনিধিরা ত্রাণভাণ্ডারে কম্বলসহ শীতবস্ত্র ও চেক হস্তান্তর করেন। এ সময় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


-Kalerkantho