দল ছেড়ে দেশের পথে তামিম-মিরাজ

চোটের কারণে দলকে জিম্বাবুয়ে রেখেই দেশে ফিরতে হচ্ছে জাতীয় দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজকে। চোট পরবর্তী পুনর্বাসনের জন্য বৃহস্পতিবার (২২ জুলাই) দেশে এসে পৌঁছাবেন তারা।

৮ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তামিম ইকবালকে। ফাইল ছবি

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) পুরনো চোট নতুন করে বাঁধানো তামিম রীতিমত দক্ষযজ্ঞ করে, ঝুঁকি নিয়ে খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে। হাঁটুর এই চোটের কারণে খেলতে পারেননি হারারেতে একমাত্র টেস্টেও। বেশি ঝুঁকি তামিমকে কয়েক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে ফেলতে পারে। এ কারণে ৮ সপ্তাহের বিশ্রামের সুযোগ বেছে নিয়েছেন তামিম।

অন্যদিকে দ্বিতীয় ওয়ানডেতে আঙুলে চোট পাওয়া মিরাজকেও কয়েকদিন থাকতে হবে বিশ্রামে। তাই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না তার। ওয়ানডে অধিনায়ক তামিমের সাথে তিনিও তাই ধরেছেন দেশের পথ।

Also Read – বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের তরুণ দল ঘোষণা, অধিনায়ক রাজা

মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি

জিম্বাবুয়ের হারারেতে দলের সাথে জৈব সুরক্ষা বলয়ে ঈদুল আযহা পালন শেষে তামিম ও মিরাজ বুধবার (২১ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে বিমান যাত্রা করেন। যাওয়ার মত আসার ক্ষেত্রেও লম্বা পথ পাড়ি দিতে হবে তাদের। হারারে থেকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ ও কাতারের দোহা হয়ে বাংলাদেশে পৌঁছাবেন বৃহস্পতিবার। বিষয়টি বিডিক্রিকটাইমকে নিশ্চিত করেছে দলীয় সূত্র।

চোটের কারণে তামিমকে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজেও পাবে না দল। তবে সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপের আগে পুরোপুরি চোটমুক্ত হয়ে উঠবেন তামিম। চোটের কারণে মিরাজের অস্ট্রেলিয়া সিরিজে অংশগ্রহণ নিয়েও আছে শঙ্কা।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

সূত্র: বিডিক্রিকটাইম

Leave a Reply