বিয়ে আর হবে না, করছি না: নুসরাত ফারিয়া

সাত বছর ধরে গো’পনে প্রে’ম করছেন অ’ভিনেত্রী নুসরাত ফারিয়া ও রনি রিয়াদ রশীদ। ২০২০ সালের মা’র্চ মাসে তাদের বাগদান হয়। ওই বছরের ১২ জুন ফারিয়া ফেসবুকে আংটি বিনিময়ের একটি ছবি পোস্ট করেন। ওই সময় ফারিয়া জানিয়েছিলেন, ডিসেম্বরে আয়োজন করে বিয়ে করবেন তারা। কিন্তু দুই বছর পার হতে চললেও বিয়ে নিয়ে আর কোনো কথা বলেননি এই অ’ভিনেত্রী।

বাগদানের পরও বিয়ে হচ্ছে না তা নিয়ে বেশ কয়েকদিন ধরেই মিডিয়ায় কানাঘুষা চলছিল। বিষয়টি নায়িকার নজরে আনার পর সবকিছু খুলে বলেন তিনি। বুধবার (৮ ডিসেম্বর) একটি গণমাধ্যমকে নুসরাত বলেছেন, ‘বিয়ে আর হবে না, করছি না।’ কেন করছেন না? জানতে চাইলে অ’ভিনেত্রীর সোজা জবাব- এত জানার দরকার কী’? ইন্ডাস্ট্রিতে অন্তত একজন নায়িকা সিঙ্গেল থাক না।

নায়িকা বলেন, আমা’র কাছে মনে হয় জো’র করে বিয়ে, বাচ্চা- এসব দরকার নাই তো। একটু রিলাক্সে, একটু শান্তিতে থাকা উচিত। এত আয়োজন করে রনির সঙ্গে আংটি বদল হলো- এরপর এমন কী’ হলো যে, বিয়ে না করারই সিদ্ধান্ত নিয়ে ফেললেন; এমন প্রশ্নে নুসরাত বলেন, জীবনে ওঠা-নামা তো থাকবেই। আমাদের নিজেদের ভেতরে কোনো সমস্যা নাই, কোনো দ্বিধাদ্বন্দ্ব নাই, কখনো হয়নি। কিন্তু বিয়েটা আর হচ্ছে না।

তিনি জানান, আমা’র সাথে রনির সব সময় কথা হচ্ছে। সারা জীবনই বন্ধুর মতো স’ম্পর্ক থাকবে তার সঙ্গে। এখন যে সিদ্ধান্ত নিয়েছি, এটি দুজনের বোঝাপড়ার সিদ্ধান্ত। নুসরাত আরও বলেন, হুজুগের বশে কোনো কিছু করা ঠিক না। এতে দীর্ঘ সময়ের ভোগান্তিটা আমা’রই হবে। এ কারণে ঠাণ্ডা মা’থায় যা করার, সেটাই করছি আমি। সেভাবেই চলার চেষ্টা করি, করছি। আমা’র কাছে মনে হয়েছে আমাদের মধ্যে বন্ধুত্বের স’ম্পর্ক থাকলে স’ম্পর্কটি দীর্ঘস্থায়ী হবে।

প্রসঙ্গত, বাগদানের সময় হবু বর স’ম্পর্কে বিস্তারিত না জানাননি নুসরাত। তবে নায়িকার ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছিল, নুসরাতের হবু স্বামী রনি রিয়াদ রশিদ একটি টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মক’র্তা। তিনি সাবেক সে’নাপ্রধান লে. জে. হারুন-অর-রশীদের ছে’লে।