পেলের কফিনের সঙ্গে সেলফি তুলে নিন্দিত ফিফা সভাপতি! |

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলের শেষকৃত্যে গিয়ে এমন এক কাণ্ড করলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো, বিশ্বজুড়ে শুরু হয়ে গেল সমালোচনা আর নিন্দার ঝড়! পেলেকে শেষশ্রদ্ধা জানাতে তাঁর কফিন কাল নেওয়া হয়েছিল সান্তোসের মাঠ ভিলা বেলমিরোতে। সেখানে গিয়েই পেলের খোলা কফিনের সঙ্গে সেলফি তুলেন ইনফান্তিনো! এমন কাণ্ডে হতবাক হয়ে যান সবাই।

দীর্ঘদিন ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করে গত ২৯ ডিসেম্বর না ফেরার দেশে পাড়ি জমান পেলে। মৃত্যুর আগে তিনি নিজেই বলে গিয়েছিলেন যে, তার শবদেহ যেন প্রিয় সান্তোস ক্লাবে রাখা হয়।

বিজ্ঞাপন

সে কারণেই পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে তাঁর শবদেহ ২৪ ঘণ্টার জন্য ভিলা বেলমিরোতে রাখা হয়েছিল। সেখানে সারাবিশ্ব থেকে বহু ভক্ত যান পেলেকে শেষবার দেখতে। কফিনের ভেতর থাকা পেলের মরদেহের মুখটা অনাবৃত করে রাখা হয়েছিল, যাতে সবাই তা দেখতে পারেন।

সেখানে দাঁড়িয়ে ফিফা সভাপতি ইনফান্তিনো হঠাৎ নিজের মোবাইল ফোন বের করে পেলের কফিনের সঙ্গে সেলফি নেন! ফিফা সভাপতির এই কাণ্ড উপস্থিত সাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়ে। এরপর তিনি পেলের স্ত্রী মার্সিয়া ও ছেলে এদিনিওকে সমবেদনা জানান। কিন্তু ইনফান্তিনোর সেলফি তোলার ছবি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে তীব্র সমালোচনা। বিশ্ব ফুটবলের অভিভাবক হিসেবে তিনি কীভাবে এমন কাণ্ড করতে পারেন- সেটাই জানতে চাইছেন সবাই।


-Kalerkantho